মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৭ ফেব্রুয়ারি ২০১৯

টেবিল টেনিস

 

 

১।   ক্রীড়া বিভাগের নামঃ    টেবিল টেনিস

২।   টেবিল টেনিস বিশ্বের অন্যতম জনপ্রিয় খেলা। ১৮৮০ সালে ইংল্যান্ডে টেবিল টেনিসের উৎপত্তি ঘটে।চীনের জাতীয় খেলা টেবিল টেনিস।চীনের জনক মাও সেতুং ও আমেরিকার প্রেসিডেন্ট নিক্সন এর পিং পং ডিপ্লোম্যাসির মাধ্যমে দুই দেশের মিলন ঘটে। ব্যক্তিগত, দলগত ,দ্বৈত ও মিশ্র দ্বৈত এই ০৪ টি ইভেন্টে খেলাটি হয়। এছাড়াও, খেলার উপকরণ হিসেবে ব্যাট, বল,নেট এবং টেবিলের প্রয়োজন হয়।১৯২৬ সালে বিশ্বকাপ টেবিল টেনিস এর অভিষেক হয়। আধুনিক অলিম্পিকে এ ক্রীড়া ১৯৮৮ সালের সিউল অলিম্পিকে অন্তর্ভুক্ত হয়।

৩।     ২০১২ সালের ১লা মার্চ  ২৪জন প্রশিক্ষণার্থী ও ১ জন কোচ  নিয়ে  খুলনা বিকেএসপিতে টেবিল টেনিস বিভাগের যাত্রা শুরু হয়।

 

৪।   বর্তমানে এ ক্রীড়া বিভাগে ৩ জন কোচ  নিয়োজিত আছেন ।

 

৫।    ০১ জানুয়ারি ২০১৯  তারিখের তথ্য অনুসারে এই ক্রীড়া বিভাগে  ঢাকা বিকেএসপিতে ০৯ জন  ও আঞ্চলিক প্রশিক্ষণ  কেন্দ্র খুলনায়  ১৮ জন  ছেলেসহ মোট ২৭ জন প্রশিক্ষণার্থী রয়েছে । 

 

৬।   প্রশিক্ষণার্থীদের নিয়মিত প্রশিক্ষণের জন্য এই ক্রীড়া বিভাগে ১০০ ফিট x ১০০ ফিট জিমনেসিয়াম, ২৯টি টেবিল টেনিস টেবিল, ২টি রোবোট, ১০০ টি  এরিনা, ৫৫” LED  স্কোর বোর্ড সহ আধুনিক সুযোগ সুবিধা রয়েছে।   

 

৭।   এ পর্যন্ত  এই ক্রীড়া বিভাগ থেকে  ৫ জন  প্রশিক্ষণার্থী জাতীয় যুব দলের খেলোয়াড় হিসেবে বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে দেশের জন্য সুনাম বয়ে এনেছে।


Share with :

Facebook Facebook